ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

টাঙ্গাইলে ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার

‘মুজিব বর্ষের আহবান দক্ষ হয়ে বিদেশ যান’ এই স্লোগান নিয়ে টাঙ্গাইলে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যাগে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক আতাউল গণি। টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী কামরুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, টাঙ্গাইল পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ বি এম আমিনুল ইসলাম, টাঙ্গাইল টেশনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী মো. মনিরুজ্জামান প্রমুখ।
প্রশিক্ষণে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া, ঘারিন্দা, পোড়াবাড়ি এবং গালা ইউনিয়নের চেয়ারম্যান, মহিলা মেম্বার, সচিব এবং গ্রাম পুলিশ অংশ গ্রহণ করেন।

সেমিনারে প্রবাসীদের সুষ্ঠু ও নিরাপদ অভিবাসনের জন্য করণীয় বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরা হয়। এছাড়া কারিগরি কেন্দ্র থেকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বিদেশ যাওয়ার পরামর্শ দেওয়া হয়। এর পাশাপাশি সরকারিভাবে বিদেশ যাওয়াসহ ফ্রি ভিসা নিয়ে বিদেশ না যাওয়ার অনুরোধ জানানো হয়। একই সাথে কোন দালালের মাধ্যমে বিদেশ না যাওয়ার ব্যাপারে বলা হয়।
ads

Our Facebook Page